Just Click & Earn Money

ভুয়া আয়ের সাইট সনাক্ত করণপদ্ধতি




অনলাইন আর্নিং এখন আর অবাস্তব কিছু নয় এবং এর অনেক পথই খোলা আছে। তবে কিছু কিছু ভাই বুঝে হোক না বুঝে হোক আর সঠিক আরনিং সাইট না চিনেই হোক স্কাম বা ভুয়া সাইটের লোভনীয় আয়ের প্রচার চালিয়ে যেমন নিজেও হয়রান এবং বিভ্রান্ত হন, তেমনি আমাদেরও রীতিমত ধোকায় ফেলে দেন। তাই আমি আজ আসল ও নকল অনলাইন আরনিং সাইটের পরিচয় ও পদ্ধতি সম্পর্কে বলবো যাতে কেউ প্রতারিত না হন।
খুব সহজভাবে আপনি সনাক্ত করতে পারেন ভূয়া অনলাইন আয়ের সাইটকে। প্রথমেই দেখবেন-তাদের ক্যাশ আউট সিস্টেম বা অটো পেমেন্ট উইড্র বাটন আছে কিনা? ওডেস্ক, ফ্রীলাঞ্চার, ইলাঞ্চ, এলার্টপে বা পেপল জাতীয় সাইটগূলোতে যেমন ক্যাশ আউট সিস্টেম বা অটোপেমেন্ট উইড্র বাটন থাকে ঠিক তেমনই থাকতে হবে।
এরপর প্রকাশ্য ফোরাম বা ব্লগ এবং সেখানে আপনার লেখা পোস্টিং করার সুযোগ থাকতে হবে, ফ্রিকোয়েন্টলি আস্কড কোশ্চেন (FAQ) বিভাগ থাকতেই হবে। পিটিসি সাইট হলে প্রতিক্লিকে $0.0001–$0.50 সেন্টের বেশী পাবেনই না। যারা প্রতিক্লিকে ১, ২, ৫, ১০ ডলার বা এরও বেশী ডলার দেয় বলে প্রচার করে–সেগুলোও ভূয়া বা স্কাম সাইট নিশ্চিত জানবেন। আরো নিঃসন্দেহ হতে চাইলে গুগল সার্চে গিয়ে দেখুন এদের চৌদ্দ গোষ্ঠির সঠিক ইতিহাস পেয়ে যাবেন।
তাই বলে খাটি অনলাইন আয়ের সাইট নেই-তা কিন্তু নয়। ডোলেন্সারের মতো দেশে-বিদেশে বহু ভুয়া হায় হায় কোম্পানী আছে ঠিকই; তাই বলে প্রকৃত অনলাইন আয়ের সাইট কি নেই? কয়েকটি সাইটে সামান্য টাকা ইনভেস্ট এবং বাকীগুলোতে ইনভেস্ট  ছাড়াই লাইক দেয়া, শেয়ার করা, ফলো করা, ভিডিও দেখা, সার্ভে করা, পিটিসি, পিটিএস ইত্যাদির মাধ্যমেও বেশ আয় করা যায়।

0 comments:

Blogger Tips and TricksLatest Tips And TricksBlogger Tricks