Just Click & Earn Money

আয় করুন টুইটারের মাধ্যমে

twitter



টুইটার সাম্প্রতিক সময়ের অন্যতম জনপ্রিয় সোশ্যাল নেটওয়ার্কিং সাইট। সারা বিশ্বের অসংখ্য মানুষ ‍টুইটার ব্যবহার করছে। অনেকেই রয়েছে যারা শুধু সময় কাটানোর জন্য বা মজা করার জন্য টুইটারে ভিজিট করেন। আবার অনেকেই তাদের বিভিন্ন পণ্যের প্রচারনা চালানোর জন্য টুইটারকে বেছে নেন। সুতরাং এক্ষেত্রে টুইটার ব্যবহৃত হয় ব্যবসায়িক উদ্দেশ্যে। তবে টুইটারে শুধু সময় কাটানো কিংবা পণ্যের প্রচারণা নয় বরং টুইটারের মাধ্যমে আয়ও করা যায়। ফ্রিল্যান্সিং সাইটগুলিতে টুইটারের প্রচুর কাজ পাওয়া যায়। আজ আমরা আলোচনা করব কিভাবে আপনি টুইটারের মাধ্যমে আয় করতে পারবেন।
কী কাজ করবেন, কীভাবে টাকা পাবেন?
এখানে স্বাভাবিকভাবেই একটি প্রশ্ন মনে জাগে যে আপনি কী কাজ করবেন আর টুইটার কেনইবা আপনাকে টাকা দেবে। মূলত টুইটার আপনাকে কোন টাকা দেবে না বরং টাকা পাবেন বিভিন্ন ফ্রিল্যান্সিং সাইটে বায়ারদের পোস্ট করা টুইটারের কাজ করার মাধ্যমে। অন্যান্য ফ্রিল্যান্সিং জবের ন্যায় এটিও আপনাকে বিডের মাধ্যমে পেতে হবে। এবং কাজ পেয়ে সঠিকভাবে কাজ শেষ করলে পেমেন্ট পাবেন।
কী ধরণের কাজ রয়েছে টুইটারে
টুইটারে প্রতিদিন সারা পৃথিবীর কোটি কোটি মানুষের বিচরণ। পূর্বেই বলা হয়েছে টুইটারে কেউবা আসে ব্যক্তিগতভাবে শুধুমাত্র টুইট করার জন্য বা সময় কাটানোর জন্য। আবার অনেকে ব্যবসায়িক উদ্দেশ্যে বা পণ্যের প্রচারণার জন্য। এছাড়াও টুইটারে বিভিন্ন ধরনের সেলিব্রেটিদের একাউন্ট রয়েছে এবং যাদের রয়েছে লক্ষ লক্ষ ফলোয়ার। টুইটারে আপনার কাজও হবে কাউকে ফলো করা বা নিজের জন্য ফলোয়ার তৈরী করা কিংবা কারো টুইটকে রিটুইট করা, একাউন্ট তৈরী করা।
● বায়ারের জন্য follower সংগ্রহ করতে পারেন। এক্ষেত্রে বায়ারের চাহিদা অনুযায়ী কোন নির্দিষ্ট দেশের বা জাতির বা এলাকা থেকে ফলোয়ার সংগ্রহ করতে হবে। এ ধরনের প্রচুর কাজ রয়েছে ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসগুলিতে।
● টুইটার একাউন্ট তৈরী করার প্রচুর কাজ রয়েছে ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসগুলিতে।
● আপনি টুইটারে বায়ারের twitt টি retwit করার কাজের মাধ্যমে আয় করতে পারেন। এ কাজটি করবেন অবশ্যই আপনার কোন পপুলার একাউন্ট থেকে। অর্থাৎ যে একাউন্টে ফলোয়ারের সংখ্যা অনেক বেশি।
● টুইটারের আরো একটি কাজ প্রচুর পরিমাণে পাওয়া যায় সেটি হচ্ছে ব্যাকগ্রাউন্ড ইমেজ তৈরীর কাজ। সাধারণত বিভিন্ন কোম্পানীর বা সেলিব্রেটিদের ছবির জন্য ব্যাকগ্রাউন্ড ইমেজ তৈরীর কাজ করতে হয়।
শুরু করবেন কীভাবে
টুইটার থেকে আয় করতে হলে আপনাকে শুরুটা করতে হবে একটু পরিকল্পনামাফিক। শুরুতে আপনি ১০টি একাউন্ট খুলতে পারেন টুইটারে। কিছুদিন কাজ ‍করে যদি আপনার ফলোয়ারের সংখ্যা একাউন্ট প্রতি ১০০০ জন হয় তাহলে ১০ টি একাউন্টে আপনার ১০ হাজার ফলোয়ার থাকবে। তবে ১০ হাজারের মধ্যে যদি আপনার ২ হাজার ফলোয়ারও এক্টিভ থাকে তাহলে আপনি কোন টুইটকে রিটুইট করলে সেটি ২ হাজার লোক ‍দেখতে পাবে। যদি এটিরও অর্ধেক ফলোয়ার আপনার পোস্ট দেখতে পায় তাহলেও দৈনিক ১ হাজার লোক আপনার পোস্ট দেখতে পায়। আর এভাবেই প্রতিনিয়ত ছড়িয়ে যেতে থাকবে আপনার পোস্ট। এভাবেই বাড়তে থাকবে আপনার সফলতার হার সেই সাথে আপনার ‍আয়ও।
আয়ের পরিমাণ ও কাজ পাওয়ার উৎস
টুইটারের কাজগুলি করে আপনি বেশ ভালো পরিমানে আয় করতে পারবেন।সাধারণত এসব কাজের পেমেন্ট প্রত্যেকটি ফলোয়ার বা রিটুইট সংখ্যা অনুযায়ী হয়ে থাকে। প্রত্যেকটি ফলোয়ার বা রিটুইট করার জন্য ৩-৪ টাকা থেকে শুরু করে ৮-১০ টাকা পর্যন্ত পেতে পারেন। এছাড়াও টুইটারে ব্যাকগ্রাউন্ড ইমেজ তৈরী করে দেওয়ার কাজের পেমেন্ট রেটও যথেষ্ট ভালো।
আপনি টুইটারের অসংখ্য কাজ পাবেন বিভিন্ন ফ্রিল্যান্সিং প্ল্যাটফর্মগুলিতে। একবার ঘুরে আসুন না ওডেস্ক, ফ্রিল্যান্সার কিংবা ইল্যান্সার ইত্যাদি ফ্রিল্যান্সিং সাইটগুলিতে। তাহলে দেখতে পারবেন টুইটারের কত শত কাজ অপেক্ষা করছে-হয়তো আপনারই জন্য।

0 comments:

Blogger Tips and TricksLatest Tips And TricksBlogger Tricks